ব্রেকিং নিউজ:
LIVE TV
মিশরের নতুন নেতাকে স্বাগত জানিয়েছে ইইউ, চীন, লিবিয়া
হাসানুর রহমান    জুন ২৬, ২০১২, মঙ্গলবার,     ০৬:০০:০০

 

মিশরের নতুন প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে স্বাগত জানিয়েছেন, বিভিন্ন দেশের নেতারা। মুসলিম ব্রাদারহুডের এই প্রেসিডেন্টের সাথে কাজ করার আশা করেছে ইউরোপীয় ইউনিয়ন। আর মুরসির নেতৃত্বে চীন ও মিশরের সম্পর্ক আরো বন্ধুত্বপূর্ণ হবে আশাবাদি এশিয়ার অন্যতম পরাশক্তি চীন ।
চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হং লি জানান, ‘নির্বাচনে জয়ী হওয়ায় মোহাম্মদ মুরসিকে অভিনন্দন জানাচ্ছে চীন। আমরা আশা করি মুরসির নেতৃত্বে মিশর এগিয়ে যাবে এবং দুই দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো শক্তিশালী হবে’।
ইউরোপিয় ইউনিয়নের পররাষ্ট্র বিষয়ক প্রধান ক্যাথরিন অ্যাস্টন বলেন, ‘আমরা অবশ্যই মুরসির সাথে করবো। মিশরের সত্যিকার অগ্রগতি দেখতে চাই আমরা’।
এদিকে, মিশরের বিজয়ী প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে স্বাগত জানালো লিবিয়া। গণতন্ত্র ফিরে পাবার এই আনন্দে একাত্বতা জানিয়েছে ত্রিপোলির মানুষ। লিবিয়াতেও এমন সুষ্ঠ নির্বাচন হবে বলে আশা করছেন তারা। আগামী ৭ জুলাই লিবিয়ায় নির্বাচনের কথা রয়েছে।
লিবিয়ার সরকারি মুখপাত্র সালেহ দারহুব বলেন, ‘আমরা মনে করি মিশরের নির্বাচনের এই বিজয়, লিবিয়া বিপ্লবের সফলতা। লিবিয়ায় যে গনতন্ত্র আমরা চাইছিলাম তা একধাপ এগিয়ে গেল’।

এস. আর ./ এম. এস./ বিকেল ৪.১৫
বিভাগ: বিশ্বযোগ   দেখা হয়েছে ২২০৯ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :