ব্রেকিং নিউজ:
LIVE TV
লন্ডনে নাশকতার পরিকল্পনার অভিযোগে ৬ ব্রিটিশ বাংলাদেশী গ্রেফতার
ইউনুস রাজু    জুলাই ০৬, ২০১২, শুক্রবার,     ০৬:০৯:২৪

 

পূর্ব লন্ডন থেকে নাশকতা পরিকল্পনার অভিযোগে একজন নারীসহ ৬ ব্রিটিশ বাংলাদেশীকে আটক করেছে লন্ডন পুলিশ। ব্রিটিশ রয়েল গোয়েন্দা সংস্থা এমআই ফাইভ এ অভিযানে সম্ভাব্য সন্ত্রাসী হামলায় ব্যবহারের জন্য সংগৃহিত কিছু স্মোক গ্রেনেড এবং একটি চেতনানাশক বন্দুক উদ্ধার করেছে ।
তবে বার্তা সংস্থা রয়টার্স ও বিবিসি জানিয়েছে তারা সত্যি সন্ত্রাসী হামলার প্রস্তুতি নিচ্ছিলেন কিনা তা পরিস্কার নয়। আটককৃতদের মধ্যে দুই ভাই মফিদুল আলম ও জাহাঙ্গীর আলমের নাম জানা গেছে।
পূর্ব লন্ডনের লন্ডন অলিম্পিক উদ্বোধনী মঞ্চের খুব কাছের এই বাড়িটিতে থাকতেন এক ব্রিটিশ বাংলাদেশি এক পরিবার। অলিম্পিক পার্ক থেকে ১.৬ কিলোমিটার দূরে অ্যাবে রোডের এই বাড়িতে স্থানীয় সময় বৃহস্পতিবার খুব ভোরে অভিযান চালায় ব্রিটিশ রয়েল গোয়েন্দা সংস্থা এমআই ফাইভ।
ব্রিটেনের সন্ত্রাসবাদ আইনে তাদের আটক করে অলিম্পিক পার্ক সংলগ্ন স্ট্র্যাটফোর্ড এ পুলিশ হেফাজতে আনা হয়েছে,এদের মধ্যে একজন প্রাক্তন পুলিশ সাপোর্ট অফিসারও আছেন।
পুলিশ বাড়িটিকে ঘিরে রেখেছে। পুলিশের দাবী,আটক ব্যক্তিরা আন্তর্জাতিক ইসলামী জঙ্গি দলের সদস্য এবং তারা লন্ডন অলিম্পিককের উদ্বোধনী অনুষ্ঠানে হামলার পরিকল্পনা করছিলেন।
লন্ডন পুলিশ বলছে, ২৭ জুলাই থেকে অনুষ্ঠিতব্য অলিম্পিক গেমসে সন্ত্রাসী হামলা নস্যাত করার জন্য তারা পূর্ব, উত্তর ও পশ্চিম লন্ডনের মোট ৮টি স্থানে তল্লাশি চালায়।

ইউ. আর./ এম. এস./ ১২.১৫
বিভাগ: বিশ্বযোগ   দেখা হয়েছে ১৭৬৩ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :