ব্রেকিং নিউজ:
বিপিএল দ্বিতীয় আসরে সবচেয়ে দামি সাকিব
এস.এম.বাবু    ডিসেম্বর ২০, ২০১২, বৃহস্পতিবার,     ০৪:০১:৪৫

 

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের দ্বিতীয় আসরে দেশি ও বিদেশি গোল্ডেন শ্রেণির ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছেন সাকিব আল হাসান। বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে এ নিলাম অনুষ্ঠিত হয়েছে। সাকিবকে তিন লাখ ৬৫ হাজার ডলারে কিনে নিয়েছে প্রথম আসরের চ্যাম্পিয়ন ঢাকা গ্ল্যাডিয়েটরস।
বাংলাদেশের খেলোয়ারদের মধ্যে এখনো পর্যন্ত সাকিবই সর্বোচ্চ দামে বিক্রি হলেন। সাকিবের পরেই রয়েছেন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মুশফিকুর রহিম। মুশফিককে দুই লাখ পাঁচ হাজার ডলারে কিনে নিয়েছে সিলেট রয়েলস্। একই ক্যাটাগরিতে বিদেশি খেলোয়াড় হিসেবে সর্বোচ্চ দুই লাখ ৮০ হাজার ডলারে পাকিস্তানের ইমরান নাজিরকে কিনেছে চিটাগং কিংস।
গোল্ডেন ক্যাটাগরিতে বিদেশি খেলোয়াড়দের মধ্যে ইমরান নাজিরের পর সর্বোচ্চ দুই লাখ ৭৫ হাজার ডলারে পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে কিনেছে ঢাকা গ্ল্যাডিয়েটর্স্। ল্যাসিথ মালিঙ্গা এবং তিলকরত্নে দিলশানকেও কিনে নিয়েছে ঢাকার এই দলটি। এছাড়া পাকিস্তানের সাঈদ ‍আজমল এক লাখ ১৫ হাজার ডলারে বরিশাল বার্নার্সে, শোয়েব মালিক ৮৫ হাজার ডলারে খুলনা রয়্যাল বেঙ্গলসে গেছেন। তৃতীয় সর্বোচ্চ দাম সাবেক পাকিস্তানি পেসার আজহার মেহমুদের। তাকে দুই লাখ ৬০ হাজার ডলারে পেয়েছে বরিশাল বার্নার্স।
নিলামে সাকিবকে কিনতে প্রায় সব দলের আগ্রহ থাকায় তার মূল্য দেশি ক্রিকেটারদের গোল্ডেন শ্রেণির সর্বোচ্চ সীমা ৭০ হাজার ডলার ছাড়িয়ে যায়। ফলে গোপন খামে প্রস্তাবিত মূল্য জমা দেয় দলগুলো। বেশি ভিত্তি মূল্যের বিদেশি গোল্ডেন ক্রিকেটারদের মূল্য ছাড়িয়ে সাকিবের দাম ওঠে তিন লাখ ৬৫ হাজার ডলার।
এবারের বিপিএলে দল গড়ার জন্য ফ্র্যাঞ্চাইজিগুলোকে ব্যয় সীমা সর্বোচ্চ ১৫ লক্ষ ডলার নির্ধারণ করে দিয়েছে বিপিএল গর্ভনিং কাউন্সিল। প্রতিটি ফ্র্যাঞ্চাইজি সর্বোচ্চ ১০ জন বিদেশি ক্রিকেটার দলে নিতে পারবে এবং প্রত্যেক ম্যাচে সর্বোচ্চ ৫ জন বিদেশি খেলানোর রীতি রাখা হয়েছে। নিলামের জন্য চারটি শ্রেণিতে স্থানীয় ১১৩ ও বিদেশি ১৩৪ জন সহ মোট ২৪৭ জন ক্রিকেটারের নামের তালিকা প্রকাশ করে বিসিবি। ১৭ জানুয়ারি হবে বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। আর খেলা শুরু হবে ১৮ জানুয়ারি।

এস.এম.বি/০২.১৫
বিভাগ: খেলাযোগ   দেখা হয়েছে ১৬৮৯৯ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :